বলিউডের রোমান্টিক কিং খ্যাত জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান। আমাদের অনেকের ছোটবেলায় প্রেম ও রোম্যান্সের সংজ্ঞা বলেছিলেন শাহরুখ খান। এর পেছনে ছিল বলিউডের কিছু ছবি এবং অবশ্যই শাহরুখ খানের অবদান। তাই এখনও আমাদের অনেকের চোখেই শাহরুখ খান আদর্শ পুরুষ ও আদর্শ রোম্যান্টিক হিরো।

কিন্তু এই কথা মানতে নারাজ চাঙ্কি পাণ্ডের কন্যা ও অভিনেত্রী অনন্যা পাণ্ডে। তিনি বলেন, শাহরুখ তাকে ভুল পথে চালিত করেছেন। প্রেম ও সম্পর্ক নিয়ে ভুল শিক্ষা দিয়েছেন। বলিউড লাইফকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রেমের সম্পর্ক নিয়ে কথা প্রসঙ্গে অনন্যা জানালেন শাহরুখ খান অভিনীত ছবি দেখেই বড় হয়েছেন তিনি। আর সেখানেই হয়েছিল মুশকিল।

শাহরুখের সেই সব ছবি প্রেমের সম্পর্ক নিয়ে তাঁকে ভুল বার্তা দিয়েছেন, দাবি অনন্যার! ‘গেহরাইয়া’ অভিনেত্রীর কথায়, ‘শাহরুখ খানের ছবি দেখেই বেড়ে ওঠা আমার।

প্রচুর ছবি দেখতম শাহরুখের আর সেইসব ছবিতে ওঁর অভিনয় দেখে এতটাই মুগ্ধ হতাম যে মনে মনে চাইতাম আমার ভালোবাসার মানুষটি ওরকমভাবেই আমার প্রেমে পড়বে এই ঠিক তেমন করেই দু’চোখ ভরা ভালোবাসা নিয়ে আমার দিকে তাকিয়ে থাকবে। বড় হয়ে সেই ধারণা ভেঙেছিল। বুঝেছিলাম, মূলত বন্ধুত্ব এবং কথা, অনুভূতির আদান-প্রদানের উপরেই বেঁচে থাকে ভালোবাসার সম্পর্ক।’

 

কলমকথা/সাথী